দেশে দ্রব্যমূল্য বৃদ্ধিতে ভারত সরাসরি জড়িত: ডা. জাফরুল্লাহ

নিউজ দর্পণ, ঢাকা: দেশে দ্রব্যমূল্য বৃদ্ধিতে ভারত সরাসরি জড়িত বলে দাবি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।
তিনি বলেন, ‘সরকার যেহেতু নির্বাচিত নয়, তাই তারা দ্রব্যমূল্যের দাম নিয়ে ভাবে না। তাদের কথার সঙ্গে কাজের কোনও মিল নেই। এছাড়া তাদের এই পুঁজিতন্ত্রের সঙ্গে যোগ দিয়েছে ভারতীয় চক্রান্ত। দেশে দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে ভারত সরাসরি জড়িত। ভারতে গো মন্ত্রণালয় সৃষ্টি হয়, আর আমাদের সরকার ঘাস চাষ শিখতে বিদেশে পাঠায়। কারণ তাদের প্রভু ভারত। আমাদের একটাই কাজ, প্রতিদিন প্রতিনিয়ত পুঁজিবাদের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখতে হবে।
নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া, ভোলাব, দাউদপুর, রূপগঞ্জ ইউনিয়নে মাহামান্য হাইকোর্ট নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ভাবে কৃষকের তিন ফসলি জমি বালু ভরাট করায় ভূমিদস্যুদের বিরুদ্ধে আজ জাতীয় প্রেসক্লাবের সমনে মানবন্ধনে তিনি এসব কথা বলেন।
নাগরিক ঐক্যের আহবায়ক মাহামুদুর রহমান মান্না বলেন, কৃষকের জমি রক্ষার জন্য সরকারের নিকট আবেদন করেন এবং ভূমিদস্যুদের হুশিয়ার করে বলেন সাধারণ খেটে খাওয়া মেহনতী কৃষকদের জমি দখল থেকে বিরত থাকা ও তাদের সম্পত্তি ফিরিয়ে দেওয়ার কথা বলেন।
মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ্যাড. তৈমূর আলম খন্দকার, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমম্বয়কারী জোনায়েদ সাকি, নারায়ণগঞ্জ জেলা ওলামাদলের সভাপতি সামসুর রহমান খান বেনু, নাঃগঞ্জ মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, সাহ সাভাপতি রানা মুজিব, জেলা কৃষকদলের সাংগঠনিক সম্পাদক ডাঃ শাহীন খান , কৃষক মঈনউদ্দীন আহাম্মেদ মানিক, ফরিদ আহাম্মেদ খোকন, দেলোয়ার হোসেন, সাবেদ আলী, হাবিবুর রহমান, আঃ মালেক, আঃ রউফ সহ প্রমূখ কৃষকগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *