দুবাইয়ে চলছে আইপিএল আয়োজনের প্রস্তুতি

নিউজ দর্পণ ডেস্ক: ভারতে করোনা পরিস্থিতি বেশ খারাপ। এমন পরিস্থিতিতে দুবাইয়ের নাম ভাসিয়ে দেওয়া হয়েছিল বোর্ডের পক্ষ থেকে। সেই ইঙ্গিত পেয়েই এবার আইপিএল আয়োজনের প্রস্তুতি নিতে শুরু করে দিল দুবাই ক্রিকেট সংস্থা। দুবাই স্পোর্টস সিটির প্রধান সালমান হানিফ জানিয়ে দিলেন, তারা আইপিএল আয়োজনের সমস্ত পরিকল্পনা তৈরি রাখছে।

টি২০ বিশ্বকাপের অনিশ্চয়তার মধ্যেই সেপ্টেম্বর -অক্টোবরের উইন্ডোতে আইপিএল আয়োজনে বদ্ধপরিকর বিসিসিআই। দুবাই স্পোর্টস সিটির মধ্যেই দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়াম রয়েছে। আইসিসির একাডেমিও আছে। গালফ নিউজকে দেওয়া সাক্ষাৎকারে সালমান হানিফ জানিয়েছেন, “স্টেডিয়ামে আলাদা আলাদা ভাবে নয়টা পিচ রয়েছে। অল্প সময়ের মধ্যে যা অনেক ম্যাচ আয়োজন করতে পারবে। উইকেট যাতে সতেজ থাকে, সেইজন্য আপাতত আর কোনো ম্যাচ এখানে খেলা হবে না।”

করোনা সংক্রমণ বেড়েছে দুবাইতেও। ৫০ হাজারের বেশি লোক আক্রান্ত হওয়ার পর ৩০০ জন মারা গিয়েছেন। অন্যদিকে ভারতের অবস্থা ভয়াবহ। আক্রান্তের সংখ্যান ১০ লাখ পেরিয়ে গিয়েছে।

বোর্ড সভাপতি এর আগে একাধিকবার বলেছেন, আর্থিক ক্ষতি আটকাতে এই বছরেই আইপিএল আয়োজন করতে চায় বোর্ড। তবে প্রথম পছন্দ দেশই। যদিও এই মুহূর্তে দেশে আইপিএল আয়োজন করা কার্যত অসম্ভব।

সেপ্টেম্বর-অক্টোবরের উইন্ডোতে যদি আইপিএলের দিনক্ষণ ঠিক করে ফেলে বিসিসিআই। তাহলে ফ্র্যাঞ্চাইজিরা কয়েক সপ্তাহ আগেই ক্রিকেটার নিয়ে অনুশীলন শুরু করে দেবে। মার্চ মাস থেকে লকডাউনে বাড়িতেই কাটিয়েছেন ক্রিকেটাররা। সম্প্রতি নিজেদের উদ্যোগে নেট অনুশীলনে ফিরেছেন কয়েকজন ক্রিকেটার।

হানিফ জানিয়েছেন, “এখানে অনুশীলন কোনো সমস্যাই হবে না। কারণ আগেও আমরা বহুদলীয় টুর্নামেন্ট আয়োজন করেছি। আইসিসির কমপ্লেক্সেই দুটো মাঠে ছড়ানো ৩৮ টা উইকেট রয়েছে। গরমে অনুশীলন করতে না চাইলে ইনডোরেরও ব্যবস্থা রয়েছে। এদিকে, আগামী সপ্তাহেই টি২০ বিশ্বকাপের ভবিষৎ ঘোষণা করে দিতে পারে আইসিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *