দুঃশাসন ও দুর্ভিক্ষে বাংলাদেশ অচল: সেলিমা

নিউজ দর্পণ, ঢাকা: সরকারের চরম ব্যর্থতায় দুঃশাসন ও দুর্ভিক্ষে বাংলাদেশ অচল হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সেলিমা রহমান।
আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আবদুস সালাম হলে নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের উদ্যোগে স্বৈরাচারবিরোধী আন্দোলনে বিএমএর তৎকালীন যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শামসুল হক খান মিলনের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সেলিমা রহমান বলেন, “যখনই আওয়ামী লীগ আসে তখনই আসে দুঃশাসন এবং দুর্ভিক্ষ। আজকে আপনারা যখন দেখতে পান, দুঃশাসন ও দুর্ভিক্ষে বাংলাদেশ আজ অচল হয়ে গেছে। দুর্ভিক্ষ আমাদের দরজায় কড়া নাড়ছে। দ্রব্যমূল্য আজকে আকাশছোঁয়া, সাধারণ মানুষ আজকে খেতে পারছে না, হাজার হাজার যুবক আজকে বেকার। তারপরও তারা (সরকার) নিশ্চিন্তে ঘুমাচ্ছে।
করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে সরকার ব্যর্থত হয়েছে মন্তব্য করে তিনি বলেন, ‘নো টেস্ট নো করোনা’- এই বলে বাংলাদেশের মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। মানুষ অসহায়ের মতো ঘুরে বেড়িয়েছে, হাসপাতালে কোনো চিকিৎসা নেই, হাসপাতালে কোনো বেড নাই, মানুষের দাফনের কোনো ব্যবস্থা নেই। মানুষ অসহায়ের মতো রাস্তায় মরে পড়েছে। করোনাকে তারা (সরকার) দুর্নীতির বাণিজ্য হিসেবে নিয়েছিল। স্বাস্থ্য মন্ত্রণালয়কে শেষ করে দিয়ে আজকে বাংলাদেশের মানুষকে অসহায় করে দিয়েছে। তাই আজকে সময় এসেছে গণতন্ত্র ফিরিয়ে আনতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।
সভাপতির বক্তব্য বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান বলেন, আমরা বলতে চাই, যে সরকার, হাসিনার সরকার, আওয়ামী লীগ সরকার, ভোট ডাকাতির সরকার, অবৈধ সরকার, মিডনাইটের সরকার। তাদের কোনো বৈধতা নেই। তাদের হটিয়ে জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে, এই অবৈধ সরকারকে হটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে মিলনের কবরে ফুল দেন ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানসহ নেতৃবৃন্দ।
সাবেক ছাত্রনেতা আমিরুল ইসলাম আলিমের পরিচালনায় আলোচনা সভায় শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, জহির উদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুদ্দিন মানিক, খন্দকার লুতফর রহমান, আসাদুর রহমান খান, শিরিন সুলতানাসহ ছাত্র দলের নেতারা বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *