দারুস সালাম এলাকা থেকে আনসার আল ইসলামের চার সদস্য গ্রেফতার

নিউজ দর্পণ, ঢাকা: রাজধানীর দারুস সালাম থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামে চার সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার রাতে ওই চার সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বইও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-২।

আজ বৃহস্পতিবার র‌্যাব-২-এর মিডিয়া কর্মকর্তা মো.আবদুল্লা আল মামুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাতে দারুস সালাম থানা এলাকার দণি বিশিলে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের চার সদস্যকে গ্রেফতার করে র‌্যাব-২।

গ্রেফতারকৃতরা হলেন- অমিত হোসাইন ওরফে আবুল ওরফে সাগর(৩৮), আল-আমিন ওরফে তারিক(৩২), শিহাব উদ্দিন (২১) ও মানিকুজ্জামান ওরফে মানিক ওরফে রতন ওরফে সাইকেল ম্যান (৩২)।

এ সময় তাদের কাছ থেকে পাসপোর্ট, উগ্রবাদী বই, মোবাইল ও উস্কানিমূলক লিফলেট উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতরা প্রত্যভাবে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে জড়িত। অমিত হোসাইন ওরফে আবুল ওরফে সাগর এবং মানিকুজ্জামান ওরফে মানিক ওরফে রতন ওরফে সাইকেল ম্যান ২০১৯ সালে আনসার আল ইসলামে যোগ দেন। অন্যদিকে আল-আমিন ওরফে তারিক ২০১৬ সালে এবং শিহাব উদ্দিন ২০১৭ সালে আনসার আল ইসলামে যোগ দেন।

র‌্যাব আরও জানায়, শিহাব উদ্দিন নিজেকে জিহাদের জন্য প্রস্তুত করতে অস্ত্র কেনার পরিকল্পনা করছিলেন। ধারণা করা হচ্ছে শিহাব সংগঠনের একজন আশকারি সদস্য। গ্রেফতারকৃতরা সুবিধাজনক সময়ে ঢাকার বিভিন্ন এলাকায় গোপনে মিলিত হয়ে আনসার আল ইসলামের ভবিষ্যৎ কর্মপন্থা, সদস্য বৃদ্ধিকরণ, সদস্য পদ গ্রহণ, ফান্ড সংগ্রহ এবং অন্যন্য বিষয়ে আলোচনা করতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *