দারিদ্রকে নানা অস্ত্র দিয়ে মোকাবিলা করব : পরিকল্পনামন্ত্রী

নিউজ দর্পণ, ঢাকা: দারিদ্র্যতা নিরসনে বর্তমান সরকার নানা ধরনের পদক্ষেপ নিয়েছে। নানামুখী পদক্ষেপের মাধ্যমে দারিদ্র্যকে আরো বেশি করে আক্রমণ করবো বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
কোভিড-১৯ সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও স্বাস্থ্য অধিকার’ বিষয়ক এক অনলাইন সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (ডিজেএফবি) ও এসএসডি’র যৌথ উদ্যোগে আজ শনিবার সকাল ৯টায় উক্ত সেমিনারের আয়োজন করে।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিআইডিএস এর সিনিয়র রিসার্চ ফেলো ড. নাজনীন আহমেদ। সেমিনার সঞ্চালনার দায়িত্বে ছিলেন ডিজেএফবি’র কার্য নির্বাহী কমিটির সদস্য ও যমুনা টিভির সাংবাদিক সুশান্ত সিনহা।
পরিকল্পনামন্ত্রী বলেন, ‘দরিদ্র নিষ্ঠুর, নানা অস্ত্র দিয়ে দারিদ্র্যকে মোকাবিলা করা হবে। কোভিড মোকাবিলায় সরকার নগদ সহায়তা দিচ্ছে। গরিব মানুষের হাতে মাসে নগদ টাকা পৌঁছে দেয়া হচ্ছে। তবে টাকার পরিমাণ কম, মাত্র ৫০০ টাকা। এই টাকায় গরিব মানুষের উপকার হচ্ছে। এটাকে এক হাজার টাকায় উন্নীত করার জন্য আমার জায়গা থেকে চেষ্টা করবো।
কোভিড-১৯ কালীন সময়ে বিধবা হওয়া নারীর বিষয়ে কোনো উদ্যোগ নেয়া হবে কি? এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমার জায়গা থেকে অবশ্যই পদক্ষেপ নেয়া হবে, বিষয়টি সরকারের উচ্চ মহলে জোরালোভাবে তুলে ধরা হবে।
অনলাইন সেমিনারে ডিজেএফবি-এর সভাপতি হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক আরিফুর রহমান বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *