ড্রেজার পাইপের সঙ্গে ধাক্কায় পদ্মায় ডুবে গেল ফেরি

নিউজ দর্পণ, মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে মাদারীপুরের বাংলাবাজার আসার পথে ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে ডাম্ব ফেরি রাণীগঞ্জের তলায় ফাটল ধরে। পরে যাত্রী ও যানবাহন ঘাটে নামিয়ে দেয়ার পরে নোঙর করা হলে ফেরিটি ডুবে যায়।

বাংলাবাজার ফেরি ঘাট সূত্রে জানা গেছে, রোববার রাত ১২টার দিকে ডাম্ব ফেরি রানীগঞ্জ শিমুলিয়া ঘাট থেকে ২২টি যানবাহন নিয়ে মাদারীপুরের বাংলাবাজার ঘাটে আসার সময়ে নদী খননের ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে যায়। পরে দ্রুত ফেরিটি রাত ৪টার দিকে বাংলাবাজার ঘাটে এসে যানবাহন নামিয়ে নোঙর করে রাখে। তবে ভিতরে পানি প্রবেশ করে পুরো ফেরিটি ডুবতে থাকে। পরে সোমবার বেলা ১টার দিকে পুরো ফেরিটি পদ্মায় ডুবে যায়।
ডাম্ব ফেরি রানীগঞ্জের চালক ফরিদ মিয়া জানান, রোববার রাত ১২টার দিকে ডাম্ব ফেরি রানীগঞ্জ শিমুলিয়া থেকে ২২টি যানবাহন নিয়ে বাংলাবাজার ঘাটে আসার সময় ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে ভিতরে পানি প্রবেশ করে। সোমবার দুপুর ১টার দিকে পুরো ফেরিটি পদ্মায় ডুবে যায়।
বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ম্যানেজার সালাউদ্দিন জানান, বাংলাবাজার ঘাটে আসার সময় ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে রানীগঞ্জ ফেরির তলা ফেটে যায়। চালক বিচক্ষণতার সঙ্গে ফেরিটি ঘাটে নোঙর করে। পরে নিরাপদে সব যানবাহন ও যাত্রী নামিয়ে দেয়া সম্ভব হয়। পরে আস্তে আস্তে ফেরিটি ডুবে যায়। এদিকে ডুবে যাওয়া ফেরিটি উদ্ধারের জন্যে বিআইডব্লিউটিএ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *