জয়পুরহাটে নবজাতককে রেখে লাপাত্তা বাবা-মা:বিপাকে হাসপাতাল কর্তৃপক্ষ

নিউজ দর্পণ, ঢাকা: জয়পুরহাটে নবজাতকে হাসপাতালে রেখে পালিয়ে গেছেন পরিচয়দানকারী বাবা-মা। আজ সোমবার আধুনিক জেলা হাসপাতালের এ ঘটনা ঘটে। এদিকে ভর্তির দুই ঘণ্টা পর ওই শিশুর মৃত্যু হয়। এতে বিপাকে পড়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।
হাসপাতাল সূত্র জানায়, রোববার রাত পৌনে ৮টার দিকে বাবু নামে চারদিনের অপ্রাপ্তবয়স্ক এক নবজাতক ও তার মাকে হাসপাতালে ভর্তি করান পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের সাগর। এসময় তিনি ওই শিশুর পিতা পরিচয় দেন। হাসপাতালের মা ও শিশু ওয়ার্ডে ওই নবজাতককে চিকিৎসা দেওয়া হচ্ছিল। একপর্যায়ে রাতের কোন এক সময় মা-বাবা পরিচয়দানকারী ওই নবজাতককে রেখে পালিয়ে যান। পরে রাত ১০টার দিকে শিশুটির মৃত্যু হয়।
জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. খন্দকার মিজানুর রহমান বলেন, নবজাতককে ভর্তি রেখে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছিল। কোনো এক সুযোগে শিশুটিকে হাসপাতালে রেখে পালিয়ে যান শিশুটির মা-বাবা। ভোর রাতে শিশুটি মারা যায়।
হাসপাতালের তত্ত্বাবধায়ক সরদার রাশেদ মোবারক বলেন, ‘নবজাতককে ভর্তি রেখে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছিল। কোনো এক সুযোগে শিশুটিকে হাসপাতালে রেখে পালিয়ে যান শিশুটির মা-বাবা।
তিনি আরও বলেন, ‘অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। হাসপাতালে দেওয়া তথ্যে ওই শিশুটির বাবা-মার কোনো খবর পাওয়া যায়নি। সিসি টিভির ফুটেজ পর্যবেক্ষণ করা হচ্ছে বলেন তিনি।
জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর জাহান বলেন, খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে এবং নবজাতকের বাবা-মাকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। কাউকে পাওয়া না গেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *