জনস্বাস্থ্য ও সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক ওএসডি

নিউজ দর্পণ, ঢাকা: জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক আবদুর রহিম ও সোহরাওয়ার্দী মেডিকেলের পরিচালক ডা. উত্তম কুমার বড়ুয়াকে ওএসডি করা হয়েছে।
আজ মঙ্গলবার এক প্রজ্ঞাপনে সরকারের এ সিদ্ধান্তের কথা জানানো হয়।
নারীদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান এবং পুরুষ সহকর্মীদের টাকনুর উপরে কাপড় পরিধানের বিজ্ঞপ্তি দিয়ে সমালোচনার মুখে পড়েন জনস্বাস্থ্যের পরিচালক আবদুর রহিম। এই ঘটনার সাত দিনের মাথায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় তাকে ওএসডির সিদ্ধান্ত জানায়।
সেই সঙ্গে সোহরাওয়ার্দী মেডিকেলের পরিচালক ডা. উত্তম কুমার বড়ুয়াকেও ওএসডি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, স্বাস্থ্য অধিদফতরে ওএসডিতে থাকা ডা. তানভীর আহমেদ চৌধুরী জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।
ডা. উত্তম কুমারের বিরুদ্ধে অভিযোগ, ২০১৮-১৯ অর্থবছরে হাসপাতালের ক্রয়কারী কর্তৃপক্ষ হিসেবে ৮টি ওটি (অপারেশন থিয়েটার) লাইট প্রকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে ক্রয় করেছেন এবং এর মাধ্যমে সরকারের চার কোটি ৫৯ লাখ ৬৪ হাজার টাকার আর্থিক ক্ষতি সাধন করেছেন তিনি। একই বছর দুটি কোবলেশন মেশিন প্রকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে ক্রয় করে ৭৮ লাখ টাকার ক্ষতি করেছেন। এছাড়া দুটি অ্যানেসথেসিয়া মেশিন বেশি দামে কিনে এক কোটি ১৭ লাখ ২৫ হাজার টাকার আর্থিক ক্ষতি করেছেন উত্তম বড়ুয়া।
তিন ধরনের সরঞ্জাম ক্রয়ের মাধ্যমে তিনি মোট ৬ কোটি ৪০ লাখ ৩১ হাজার ৮০০ টাকার আর্থিক ক্ষতি করেছেন। প্রাথমিক তদন্তে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *