জনগণ এই সরকারের পরিবর্তন চায়: শাহজাহান

নিউজ দর্পণ, ঢাকা: খুব অল্প সময়ের’ মধ্যেই গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন শুরু হবে বলে ইংগিত দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। তিনি বলেন, এই অবৈধ সরকারের সাথে কেউ নাই। জনগণ এই সরকারের পরিবর্তন চায়।

আজ মঙ্গলবার সকালে এক দোয়া মাহফিলে তিনি এই ইংগিত দেন। জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের উদ্যোগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অসুস্থ রুহুল কবির রিজভীসহ নেতা-কর্মীদের আশু রোগমুক্তি কামনায় এই দোয়া মাহফিল হয়।

মোহাম্মদ শাহজাহান বলেন, আর বসে থাকার সময় নাই। খুব অল্প সময়ের মধ্যে আমাদেরকে প্রস্তুতি নিয়ে এই ফ্যাসিবাদ পতনে আমাদেরকে আন্দোলন শরিক হতে হবে এবং দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে এই সরকারের যে পতনের আন্দোলন সেটা আমাদের শুরু করতে হবে।এটাই হলো সামনে আমাদের কাছে বড় কাজ। আমি আশা করি এই মহত কাছে আমরা সবাই শরিক হতে পারবো। আমি আল্লাহর কাছে দোয়া করব, আল্লাহ আমাকেও যেন শক্তি দেয় এই ধরনের মহত কাজে দেশের জন্য, দেশের মানুষের জন্য, এই গণতন্ত্র উদ্ধারের জন্য, দেশের মানুষের শান্তির জন্য, এই ফ্যাসিবাদ বিরোধী যে আন্দোলন সেই আন্দোলন আমরা যেন একসাথে কাজ করতে পারি।

তিনি বলেন, আমরা বড় দুঃসময় পার করছি। সাথে সাথে এও মনে কবর, দুঃসময়ের পাশাপাশি সুসময় আমাদের অত্যাসন্ন। কারণ আজকে সারাদেশের মানুষ বলতে গেলে আজকে সরকারের সাথে কেউ নেই্। সকলেই পরিবর্তন চায়।এই পরিবর্তনটা আনবে কে? মানুষের আস্থার স্থল দেশনেত্রী বেগম খালেদা জিয়া, তিনি এখন অসুস্থ। আমাদের দলের নেতা তারেক রহমান তিনিও দেশে এসে রাজনীতি করার মতো পরিবেশ নেই। তারপরে চব্বিশ ঘন্টা চেষ্টা করে যাচ্ছেন দলকে সংগঠিত করে আন্দোলনের দিকে নিয়ে যাওয়ার জন্য। আমি মনে করি আমাদেরকে এখন রিজভী আহমেদের মতো নেতাকে বেশি বেশি স্মরণ করতে হবে, আমাদেরকে ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত হতে হবে। কারণ একটু সাহস করে একসাথে হয়ে যদি দাঁড়িয়ে যেতে পারি, মানুষকে ঐক্যবদ্ধ করতে পারি আমরা মনে হয় খুব অল্প সময়ের মধ্যে আমাদের ফ্যাসিবাদ থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

‘কবিতা, গান ও গানের মাধ্যম জনগণকে সংগঠিত করতে জাসাসকে এগিয়ে আসার আহবান জানান মোহাম্মদ শাহজাহান।

জাসাসের সহসভাপতি আহসান উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম মহাসচিব জাকির হোসেন রোকনের পরিচালনায় দোয়া মাহফিলে আরো বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, জাসাসের শাহরিন ইসলাম শায়লা, লিয়াকত আলী, আরিফুর রহমান মোল্লা, রফিকুল ইসলাম, মীর সানাউল হক প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *