চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন মওদুদ আহমদ

নিউজ দর্পণ, ঢাকা: উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ।
তার একান্ত সহকারি মমিনুর রহমান সুজন বলেন, উন্নত চিকিৎসার জন্য স্যার গতকাল সোমবার গভীর রাতে সিঙ্গাপুর এয়ার লাইন্সের একটি ফ্লাইটে সিঙ্গাপুর রওনা হন। আজ মঙ্গলবার ভোর সাড়ে ৬টার দিকে তিনি মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হয়েছেন। সেখান থেকে টেলিফোনে আমাকে জানানো হয়েছে, ভর্তির পর স্যারের চিকিৎসা শুরু হয়েছে এবং কয়েকটি পরীক্ষাও করা হয়েছে।
হৃদরোগ বিশেষজ্ঞ চার্লস থো (ঈযধৎষবং ঞড়য) তত্ত্বাবধায়নে তিনি চিকিতসা নিচ্ছেন বলে জানান সুজন। মওদুদ আহমদের সাথে তার সহধর্মিনী হাসনা মওদুদও সিঙ্গাপুর গেছেন।
গত ৩০ ডিসেম্বর রক্তে হিমোগ্লোবিনের পরিমান হ্রাস, বুকে ব্যথা অনুভব করলে মওদুদ আহমদকে ঢাকায় এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত ৭ জানুয়ারি তার হৃদযন্ত্রে স্থায়ী পেস মেকার স্থাপন করা হয়।
হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুদারের তত্ত্বাবধায়নে তিনি চিকিতসাধীন ছিলেন।
১৯৭৮ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করলে মওদুদ আহমদও দলের প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম ছিলেন। পরে সামরিক শাসক এইচ এম এরশাদ ক্ষমতা দখলের পর তিনি তার দল জাতীয় পার্টিতে যোগ দেন।
এইচ এম এরশাদের সরকারের প্রধানমন্ত্রী, উপরাষ্ট্রপতির দায়িত্ব পালন করা ব্যারিস্টার মওদুদ পরে আবার বিএনপিতে যোগ দিয়ে খালেদা জিয়ার সরকারের আইনমন্ত্রী ছিলেন।
মওদুদ আহমদের স্ত্রী হাসনা জসীমউদ্দীন মওদুদ পল্লী কবি হিসেবে খ্যাত কবি জসীম উদ্দীনের মেয়ের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *