গুরুতর অসুস্থ হয় হাসপাতালে সাদেক বাচ্চু

নিউজ দর্পণ,ঢাকা: স্বনামধন্য অভিনেতা সাদেক বাচ্চু গুরুতর অসুস্থ। তাকে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান।
তিনি জানান, রোববার রাতে প্রবীণ এ অভিনেতাকে জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তি করা হয়। জানা গেছে, এদিন সন্ধ্যা থেকেই অস্বস্তি লাগছিল তার। পরে শ্বাসকষ্ট বাড়তে থাকে। রাত সাড়ে ১১টায় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার চিকিৎসা চলছে, অক্সিজেনের সাহায্য শ্বাস–প্রশ্বাস স্বাভাবিক রাখা হয়েছে।

আজ কোভিড-১৯ পরীক্ষার ফলাফল জানার পর মূল চিকিৎসা শুরু হবে।
সাদেক বাচ্চু বেশ কিছুদিন ধরে অভিনয়ে অনিয়মিত। পাঁচ দশকের লম্বা ক্যারিয়ারে মঞ্চে, বেতারে, টিভিতে, সিনেমায়, সর্বত্র দাপুটে বিচরণ ছিল তার। নব্বই দশকে এহতেশামের ‘চাঁদনী’ ছবিতে অভিনয়ের পর জনপ্রিয়তা পান খলনায়ক হিসেবে। এর পর অনেক ছবি করে গেছেন। অবশ্য রেডিও, টেলিভিশনে যাওয়ার আগে মঞ্চে ওঠেন সাদেক বাচ্চু। শিশুকাল থেকে মঞ্চের সঙ্গে তার বন্ধন। মতিঝিল থিয়েটার তার নাট্যদল। দলের সভাপতি তিনি। এখনো নাটক রচনা করেন, নির্দেশনা দেন। গত বইমেলায়ও মুক্তমঞ্চে নাটক মঞ্চস্থ করেছেন।

১৯৭৪ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। নাটিকের নাম ছিলো  ‘প্রথম অঙ্গীকার’। তার অভিনীত নাটকের সংখ্যা হাজারের ওপর। প্রথম অভিনীত ছবি শহীদুল আমিন পরিচালিত ‘রামের সুমতি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *