গার্ডের চাকরির ফাঁদ পেতে হাতিয়ে নেয় ‘৫০ লাখ’ টাকা!

নিউজ দর্পণ, ঢাকা: ঢাকার সাভার থেকে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ৪ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এসময় চাকরিপ্রার্থী ৮ ভুক্তভোগীকেও উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা আল হামি সিকিউরিটি লিমিটেড নামে একটি ভুয়া কোম্পানি খুলে সাধারণ জনগণের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরি দেয়ার নামে প্রতারণার ফাঁদে ফেলে ৫০ লাখ টাকা হাতিয়ে নেয়।
গ্রেফতারকৃতরা হলেন- নুসরাত জাহান সিনথিয়া (২১), মো. আমিরল ইসলাম (৪০), মো. ফাহিম রহমান (২২), দুলাল মিয়া (২৮)। গতকাল বুধবার র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (অপস) এএসপি জিয়াউর রহমান চৌধুরী এ তথ্য জানান।
তিনি বলেন, মঙ্গলবার (২৪ নভেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে অভিযান চালিয়ে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ৪ প্রতারককে গ্রেফতার করা হয়েছে। তারা আল হামি সিকিউরিটি লিমিটেড নামে ভুয়া কোম্পানি সাধারণ জনগণের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরি দেয়ার নামে প্রতারণার ফাঁদে ফেলে ৫০ লাখ টাকা হাতিয়ে নেয়।
গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের বরাতে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ভুয়া অফিস খুলে দীর্ঘদিন ধরে বিভিন্ন বয়সী বেকার লোকদের থেকে ব্যাংক, অফিস, এটিএম বুথ, হাসপাতাল, এসি মার্কেট, চাইনিজ রেস্টুরেন্ট, শো-রুম, এ্যাপার্টমেন্ট হাউজ, গার্মেন্টস ইত্যাদি প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ডের চাকরি দেয়ার নাম করে টাকা নিয়ে প্রতারণা করে আসছিলো। এছাড়াও তারা অফিস সুপারভাইজার, সহ-সুপারভাইজার, শো-রুমের গার্ড, সাধারণ গার্ড, কেয়ারটেকার, স্পেশাল নিরাপত্তাকর্মী, রিক্রুটিং মেয়ে, পিয়ন ইত্যাদি বিভিন্ন পদে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে সহজ-সরল, অসহায়, বেকার , স্বল্প শিক্ষিত নারী-পুরুষ ও অবসরপ্রাপ্ত ব্যক্তিদের টার্গেট করে প্রতারিত করে আসছিলো। গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি ল্যাপটপ, ৪টি নিয়োগ বিজ্ঞপ্তি ফরম, ৪০টি চাকুরির ভর্তি ফরম, ১০টি চাকুরির আবেদন ও ভর্তির ফরম, ৭টি যোগদান পত্র, ৩টি আবেদনপত্র, ৭টি অঙ্গীকারনামা, ৪টি চাকরিপ্রার্থীর জীবন বৃত্তান্ত ফরম, ৭টি রেজিস্টার খাতা, একটি রিসিপশন স্টিকার, একটি কোম্পানির স্টিকার, দুটি টাকা জমার রশিদ, ৬টি মোবাইল সেট, একটি প্রাইভেট কার ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলেও জানান জিয়াউর রহমান চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *