গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে শ্রিংলার বৈঠক

নিউজ দর্পণ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন সফররত ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা। প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এ বৈঠক হয়। কূটনৈতিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

আজ সকালে তাৎপর্যপূর্ণ এক সফরে ঢাকায় আসেন হর্ষ বর্ধন শ্রিংলা। বেলা সাড়ে ১১টার দিকে একটি বিশেষ বিমানে ঢাকায় এসে পৌঁছান তিনি। গতকাল দিনের শেষ দিকে হর্ষ বর্ধন শ্রিংলার এই সফরের কথা চাউর হয়। তার ঢাকায় অবতরণের আগ পর্যন্ত কোনপক্ষই এ নিয়ে খোলাসা করে কিছু বলেনি। তবে আজ বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানিয়েছেন, শ্রিংলার এই সফরে করোনা ভ্যাকসিন, রোহিঙ্গা ইস্যুসহ বিভিন্ন দ্বিপাক্ষীক বিষয়ে আলোচনা হবে।

অন্যদিকে, ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, ১৮ এবং ১৯শে আগস্ট ঢাকায় কাটাবেন শ্রিংলা। ভারতীয় সংবাদ মাধ্যমের রিপোর্টে বলা হয়েছে, নরেন্দ্র মোদির একটি বিশেষ বার্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছে দিতেই শ্রিংলার এ সফর।

এছাড়া, দ্য হিন্দুর রিপোর্টে বলা হয়েছে, তিস্তা সেচ প্রকল্পে চীনের কাছ থেকে ১০০ কোটি ডলার সহায়তা পেতে যাচ্ছে বাংলাদেশ। শ্রিংলার সফরে দ্বিপাক্ষীক সম্পর্কের অন্যান্য বিষয়ের সঙ্গে এ বিষয়টি নিয়েও আলোচনা হবে। ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে বিবিসি বাংলা জানিয়েছে, ভারতের আগ্রহের কারণেই এই সফরটি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *