গণতন্ত্র ফিরিয়ে আনাই বিএনপির মূল লক্ষ্য: গয়েশ্বর

নিউজ দর্পণ, ঢাকা: স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে গণতন্ত্র ফিরিয়ে আনাই বিএনপির মূল লক্ষ্য বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, লক্ষ প্রাণের বিনিময়ে ও অসংখ্য মা-বোনের ইজ্জতের বিনিময়ে স্বাধীন বাংলাদেশ নামক একটি দেশ পেয়েছি। এই স্বাধীনতার মূল চেতনা গণতন্ত্র। সেই গণতন্ত্র আজ কোথায়? এবারের স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীতে হারানো গণতন্ত্র ফিরিয়ে আনাই বিএনপির মূল লক্ষ্য। গণতন্ত্র ফিরিয়ে আনার মধ্যদিয়ে দেশের মানুষের ভোটাধিকারসহ সকল মৌলিক অধিকার ফিরিয়ে আনা হবে।

আজ শুক্রবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন কেন্দ্রীয় প্রচার উপ-কমিটির প্রথম সভায় তিনি এসব কথা বলেন।
কেন্দ্রীয় প্রচার উপ-কমিটির আহবায়ক গয়েশ^র চন্দ্র রায় সভাপতিত্বে এই সভায় আরো অংশ নেন উপ-কমিটির সদস্য সচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, অনিন্দ্য ইসলাম অমিত,আসাদুল করিম শাহীন, মোস্তাফিজুর রহমান বাবুল, আমিরুজ্জামান খান শিমুল, মিসেস বিলকিস ইসলাম প্রমূখ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সভায় স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী যথাযথভাবে উদ্যাপন ও সফল করার লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ কার্যকর করার সিদ্ধান্ত গৃহীত হয়।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে বাংলাদেশের দিকে তাঁকালে দেখালে যায়, বর্তমান সরকার জাতীয় স্বার্থ বিসর্জন দিচ্ছে ক্ষমতায় টিকে থাকার জন্য, চিরস্থায়ী ক্ষমতায় থাকার জন্য। যেদিন আমরা পূর্ণাঙ্গ স্বাধীনতা অর্জন এবং গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারব; সেইদিন রনাঙ্গণের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানসহ শহীদদের প্রতি সন্মান জানানোর যোগ্যতা আমরা অর্জন করব।

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখে সরকার দেশের গণতন্ত্রকে বন্দি করে রেখেছেন বলে মন্তব্য করে তিনি বলেন. এই অবস্থা থেকে উত্তরণে সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশের পরিবর্তনের জন্য মাঠে নামতে হবে, আমাদেরকে এক হতে হবে, এক হয়ে আমাদের কাজ করতে হবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দল এগিয়ে যাবে। বিএনপিকে ছেড়ে জনগণ কখনো ছেড়ে যায়নি, যাবেও না। কারণ, জনগণ মনে করে বিএনপি একটি মাত্র দল যেটা দেশের কথা বলে,একটি মাত্র দল যেটা গণতন্ত্রের কথা বলে, একটি মাত্র দল যারা লুটপাট করে অর্থ সম্পদ বিদেশে পাঁচার করে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *