ক্ষমতায় আসলে দেশ নিয়েও বাণিজ্য করবে বিএনপি: তথ্যমন্ত্রী

নিউজ দর্পণ, ঢাকা: বিএনপির উদ্দেশ্যে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, ‘যারা জেলা কমিটি নিয়ে বাণিজ্য করে তারা ক্ষমতায় আসলে দেশ নিয়েও বাণিজ্য করবে।
বিএনপির হাতে দেশ ও দল নিরাপদ নয় মন্তব্য করে তিনি বলেন, ‘মেজর হাফিজ সাহেবকে যেভাবে নোটিশ দিয়ে অপমান করা হয়েছে, সেটার জবাব তিনি জনসম্মুখে দিয়েছেন। সেখানে একটি কথা খুবই গুরুত্বপূর্ণ। মেজর হাফিজ বলেছেন, বিএনপিতে কমিটি বাণিজ্য হচ্ছে। একজন ভাইস চেয়ারম্যান বললেন বিএনপির জেলা পর্যায়ে কমিটি করার জন্য সেখানে কমিটি বাণিজ্যিক হচ্ছে। যারা এমন কমিটি করার সময় বাণিজ্য করে তারা যদি দেশের দায়িত্ব পায় তবে দেশটাতো তারা বাণিজ্যের জন্য বিক্রি করে দিতে পারে।
আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত জননেতা আব্দুর রাজ্জাকের নবম মৃত্যুবার্ষিকী এবং চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সরকার সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনার চেষ্টা করছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘শুনলাম বিএনপি সীমান্ত হত্যা বন্ধ করার জন্য কালোব্যাজ ধারণ করবে। বিএনপিকে অনুরোধ জানাব, তারা যখন ক্ষমতায় ছিলেন তখন সীমান্ত হত্যা কি পরিমাণ ছিল আর এখন কোন পর্যায়ে আছে। সেই পরিসংখ্যান দেখবার জন্য। তাদের (তাদের) আমলের যে পরিমাণ সীমান্ত হত্যা হতো তার চেয়ে এখন অনেক কমেছে। আমাদের সরকার চেষ্টা করছে এজন্য সীমান্তহত্যা একেবারে শূণ্যের কোঠায় নামিয়ে আনার। সেজন্য আগামীকাল দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠক হবে।
তিনি বলেছেন, ‘আপনারা (বিএনপি) যে পেট্রোল বোমা মেরে মানুষকে হত্যা করেছেন এবং তার দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সৈনিক হত্যা করেছেন সেজন্য আপনারা জনগণের কাছে হাতজোড় করে ক্ষমা চেয়ে আগে লাল ব্যাচ ধারণ করুন। আপনারা পেট্রোল বোমা দিয়ে যে পরিমান মানুষকে হত্যা করেছেন, রাজনৈতিক কারণে এরকম মানুষ হত্যা সমসাময়িক রাজনীতিতে কখনও ঘটেনি। তাই কালো ব্যাচ নয় লাল ব্যাচ ধারণ করুন।
আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মরহুম আব্দুর রাজ্জাকের ছেলে নাহিম রাজ্জাক, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *