কুড়িগ্রামে ভেঙে পড়ল সেই সেতুটি, দুর্ভোগ

নিউজ দর্পণ, কুড়িগ্রাম: কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের বাগভান্ডার সড়কের পূর্ব বাগভান্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ঝুঁকিপূর্ণ সেই সেতুটি ভেঙে গেছে। এতে চরম দূর্ভোগে পড়েছে এলাকাবাসী।
এলাকাবাসী জানায়, সেতুটি ভেঙে পড়ার কারণে পাথরডুবী ইউনিয়নেরর লোকজনকে উপজেলা সদরে আসতে বাড়তি প্রায় ১০ কিলোমিটার পথ অতিক্রম করতে হচ্ছে। এতে সময় এবং অর্থ দুটোই অপচয় হচ্ছে। যানবাহন চলাচল করতে না পারার কারণে কর্মজীবী মানুষ এবং এলাকার ব্যবসা-বাণিজ্যে সমস্যা হচ্ছে।
জানা গেছে, উপজেলা সদরের সঙ্গে সংযোগ স্থাপনকারী এই সড়কটি ব্যবহার করেন বাগভান্ডার বিজিবি ক্যাম্প, ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের বাগভান্ডার, খামার পত্র নবীশ, মানিককাজির কিছু অংশ, ভোটহাট গ্রাম ও পাথরডুবী ইউনিয়নের ৪টি গ্রামের প্রায় ২৫ হাজার মানুষ। এ ছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিদিন চলাচল করে এই রাস্তা দিয়ে। দীর্ঘ দিন থেকেই সংশ্লিষ্ট কর্তপক্ষের কাছে নতুন একটি সেতু নির্মাণের দাবি করে আসছেন এলাকাবাসী।
ইউপি সদস্য আসাদুজ্জামান এরশাদ বলেন, আমি নিজ উদ্যোগে ব্রিজটির মাঝ বরাবর মাটি ফেলে দুইপাড়ের মধ্যে সংযোগ স্থাপন করে জনদুর্ভোগ কমানোর চেষ্টা করছি।
সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনিসুর রহমান বলেন, গত ১৫ ডিসেম্বর চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেই এই সেতুটি পুনরায় নির্মাণের জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছি। তারা দ্রুততম সময়ের মধ্যে ব্যবস্থা করবেন জানিয়েছেন।
উপজেলা প্রকৌশলী এন্তাজুর রহমান জানান, ইতোমধ্যে সেতুটির স্টিমেট তৈরি করে ঊর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবরে পাঠানো হয়েছে। খুব শিগগিরই অনুমোদন পাবো বলে আশা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *