কিশোরগঞ্জে চাঞ্চল্যকর হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

নিউজ দর্পণ, কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের করিমগঞ্জে চাঞ্চল্যকর সাবেক সরকারি কর্মচারী আবদুর রহমান আমিন হত্যা মামলায় ৪ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া অপর ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। একইসঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

কিশোরগঞ্জের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক আবদুর রহিম সোমবার সকালে এ রায় দেন।রায় ঘোষণার সময় আদালতে আসামিরা উপস্থিত ছিলেন।

মৃত্যুদন্ডণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কাশেম, নজরুল, লিটন ও সাত্তার। আর যাবজ্জীবন দন্ডণ্ডপ্রাপ্তরা হলেন- খোকন, সিরাজ উদ্দিন ওরফে সিরাজ, কান্তু মিয়া ও সাহেদ।

মামলার বিবরণে জানা গেছে, কিশোরগঞ্জ জেলা গণপূর্ত বিভাগের সাবেক তদারক সহকারী আবদুর রহমান আমিন চাকরি থেকে অবসর নেয়ার পরকরিমগঞ্জ উপজেলার নোয়াবাদ ইউনিয়নের শিংগুয়া গ্রামে শ্বশুরবাড়ির এলাকায় স্থায়ীভাবে বসবাস করতেন। ওই গ্রামের মৃত আবদুল কাদিরের ছেলে কাশেম, সিরাজ ও নজরুলের সঙ্গে তার বিরোধ ছিল।

২০০৬ সালের ২৩ এপ্রিল ভোরে আসামিরা আবদুর রহমানের বসতঘরে হামলা করেন। তারা তাকে ছুরিকাঘাতে ও কুপিয়ে হত্যা করেন।হামলায় আহত হন তার স্ত্রী মোছা. নূরুন্নাহার। এ সময় ঘরের টাকা, স্বর্ণালংকারসহ অন্যান্য জিনিসপত্র লুট করে নিয়ে যায় হামলাকারীরা।

এ ঘটনায় ওই দিনই নিহতের স্ত্রী নূরুন্নাহার ওরফে রাবেয়া বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ২/৩ জনকে আসামি করে করিমগঞ্জ থানায় মামলা করেন। পরে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *