কাতারে ম্যাচ খেলতে যাচ্ছেন ফুটবলাররা

নিউজ দর্পণ, ঢাকা: করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় বিশ্বকাপ বাছাই পর্বের সব ম্যাচ। নতুন খবর হলো– খুলতে শুরু করেছে সেই জট।
সূত্রে জানা গেছে, প্রথম ধাপে কাতার আর বাংলাদেশ মৌখিকভাবে রাজি হয়েছে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম পর্বের ফিরতি লিগের ম্যাচটি খেলার ব্যাপারে।

সব কিছু ঠিক থাকলে চলতি বছরের ৪ ডিসেম্বর দোহায় অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও কাতারের মধ্যকার ম্যাচটি। করোনা পরিস্থিতিতে বিশ্বকাপ বাছাইসহ সব ধরনের আন্তর্জাতিক ম্যাচ স্থগিত করে দিয়েছিল ফুটবলের আন্তর্জাতিক সংস্থা ফিফা।

তবে গত মার্চ থেকেই খেলায় ফিরেছে ইউরোপ। অনুষ্ঠিত হয়ে গেছে লা লিগা, বুন্দেসলিগা, সিরিএ, চ্যাম্পিয়নস লিগ। এখন চলছে চলতি মৌসুমের লা লিগা ও লিগ-এ।
এমন পরিস্থিতিতে ফিফা ও এএফসি জানিয়েছে, প্রতিদ্বন্দ্বী দেশগুলো চাইলে পারস্পরিক সম্মতির ভিত্তিতে খেলতে পারবে। তবে এ জন্য করোনার সব নিয়ম মেনে দর্শকহীন স্টেডিয়ামে ও বায়ো-বাবল বলয়ের মধ্যে থেকে আয়োজন করতে হবে খেলাগুলো।
আর সেই কথার ওপরই ভিত্তি করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন এবং কাতার ফুটবল অ্যাসোসিয়েশন মৌখিকভাবে সম্মতিতে পৌঁছেছে। বাংলাদেশ-কাতার দ্বৈরথের সম্ভাব্য তারিখ ৪ ডিসেম্বর ধরা হয়েছে।
এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘আশা করি এক সপ্তাহের মধ্যে সব ঠিক হবে।
উল্লেখ্য, গত বছর অক্টোবরে ঢাকায় কাতারের বিপক্ষে দুর্দান্ত খেলেছিল বাংলাদেশ। যদিও ওই ম্যাচে ২-০ গোলে হেরে গিয়েছিলেন জামাল ভূঁইয়ারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *