করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ২৩, আক্রান্ত ১৩০৮

নিউজ দর্পণ, ঢাকা: দেশে গত এক সপ্তাহে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত ও শনাক্তকৃত রোগীর সংখ্যা কমেছে। একই সময়ে বেড়েছে সুস্থতা ও নমুনা পরীক্ষার হার।
গত এক সপ্তাহে (১৮ থেকে ২৪ অক্টোবর) করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৯৪ হাজার ৭৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এসব নমুনা পরীক্ষায় ১০ হাজার ২১২ জন রোগী শনাক্ত, ১১ হাজার ২৬৫ জন সুস্থ এবং ১৩৪ জনের মৃত্যু হয়।
অপরদিকে পূর্ববর্তী এক সপ্তাহে (১১ থেকে ১৭ অক্টোবর) করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৯০ হাজার ১৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এসব নমুনা পরীক্ষায় ১০ হাজার ২২২ জন রোগী শনাক্ত, ১০ হাজার ৯৩৩ জন সুস্থ এবং ১৪৬ জনের মৃত্যু হয়।
এই দুই সপ্তাহের তুলনামূলক বিশ্লেষণে দেখা যায়, নমুনা পরীক্ষার হার পাঁচ দশমিক ১১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত রোগীর সুস্থতার হার তিন দশমিক ০৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।
অপরদিকে নতুন রোগী শনাক্ত শূন্য দশমিক ০১ শতাংশ এবং মৃত্যু ৮ দশমিক ২২ শতাংশ হ্রাস পায়।
গত ২৪ ঘণ্টায় ১১১টি ল্যাবরেটরিতে ১১ হাজার ৭৫৭টি নমুনা সংগ্রহ এবং ১১ হাজার ১০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ৫৭ হাজার ৫৮৯টি।
নমুনা পরীক্ষায় নতুন এক হাজার ৩০৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৯৮ হাজার ৮১৫ জন।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা এক হাজার ৫৪৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা তিন লাখ ১৫ হাজার ১০৭ জন।
একই সময়ে মারা গেছেন ২৩ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা যাওয়ার সংখ্যা পাঁচ হাজার ৮০৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *