করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ১৯ , শনাক্ত ১৬০৪

নিউজ দর্পণ, ঢাকা:  দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৯ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১২ এবং নারী ৭। এদের মধ্যে হাসপাতালে ১৮ ও বাসায় একজন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৯০৫ জন।

আজ শুক্রবার  স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ড. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ১১২টি ল্যাবরেটরি থেকে ১৪ হাজার ৩৩১টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ১৪১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৩ লাখ ২৪ হাজার ৭৩০ জন। নমুনা পরীক্ষায় নতুন এক হাজার ৬০৪ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৪ লাখ ৬ হাজার ৩৬৪ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা এক হাজার ৪২২ জন। এ পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা ৩ লাখ ২২ হাজার ৭০৩ জন। ‌

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৩৪ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৪৮ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৪১ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ ৪ হাজার ৫৪১ জন (৭৬ দশমিক ৯১ শতাংশ) ও নারী এক হাজার ৩৬৪ জন (২৩ দশমিক শূন্য ৯ শতাংশ)।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৯ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব পাঁচজন এবং ষাটোর্ধ্ব ১১ জন।

বিভাগ অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৯ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামে দুইজন, রাজশাহীতে একজন, খুলনায় দুইজন এবং ব‌রিশালে একজন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *