করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ১৫, শনাক্ত ২৯২

নিউজ দর্পণ, ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ১১ জন ও নারী ৪ জন। তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে দেশে এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ২০৫ জনে।
গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি পর্যায়ে পরিচালিত ২০৬টি ল্যাবরেটরিতে ১২ হাজার ৫৬২টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৭ লাখ ৪৯ হাজার ১২টি।
২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৯২ জন। এ নিয়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৩৮ হাজার ৬২ জনে।
আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৩৫ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ।
এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৫৩১ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৮১ হাজার ৯১৭ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৮৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।
গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এ রোগে আক্রান্ত হয়ে ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। আজ ৭ ফেব্রুয়ারি পর্যন্ত এই ভাইরাসে মারা যাওয়া মোট ৮ হাজার ২০৫ জনের মধ্যে পুরুষ ৬ হাজার ২১৭ জন (৭৫ দশমিক ৭৭ শতাংশ) এবং নারী ১ হাজার ৯৮৮ জন (২৪ দশমিক ২৩ শতাংশ)।
গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং ষাটোর্ধ্ব ১০ জন রয়েছেন।
বিভাগীয় পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত ১৫ জনের মধ্যে ঢাকায় আটজন, চট্টগ্রামে ছয়জন এবং রাজশাহী বিভাগে একজন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *