করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ১৬, নতুন শনাক্ত ৫৮৪

নিউজ দর্পণ, ঢাকা: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৬ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১১ ও নারী ৫ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জন ও বাড়িতে একজনের মৃত্যু হয়। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত হাজার ৯৬৬ জনে।
এদিকে এই সময়ের মধ্যে ৫৮৪ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৩০ হাজার ২৭১ জনে পৌঁছেছে।
আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ৯৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক শূন্য ৮ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ৫৯ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২০০টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৭৯৭টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৭৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৫ লাখ ১৫ হাজার ৪২৮টি।
এদিকে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬০২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৫ হাজার ৭৪ জন।
গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। বুধবার পর্যন্ত মোট মৃত সাত হাজার ৯৬১ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৩৭ (৭৫ দশমিক ৭৮ শতাংশ) ও নারী এক হাজার ৯২৯ জন (২৪ দশমিক শূন্য ২২ শতাংশ)।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব দুজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন ও ষাটোর্ধ্ব ৯ জন।
মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন ও চট্টগ্রামে একজন, রাজশাহীতে একজন ও খুলনা বিভাগে একজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *