করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, মোট মৃত্যু ৭ হাজার ২৮০

নিউজ দর্পণ, ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৩০ পুরুষ ও আট নারী। সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ২৮০ জনে।
আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৬০টি ল্যাবরেটরিতে ১২ হাজার ৯০০টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৩১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩০ লাখ ৭৫হাজার ৬৮০টি। এ সময়ের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ১৫৩ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৭১৩ জন।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯২৬জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৭ হাজার ৫২৭ জন।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৮ দশমিক ৬৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ২৭শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক শূন্য ৩৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত ৩৮জনের মধ্যে শূন্য থেকে ১০বছরের একজন, বিশোর্ধ্ব এক জন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব নয়জন এবং ষাটোর্ধ্ব ২২জন রয়েছেন।
বিভাগীয় হিসেবে গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকায় ২২ জন, চট্টগ্রামে আটজন, রাজশাহীতে দু’জন, বরিশালে একজন, সিলেটে তিনজন, রংপুরে একজন এবং সিলেট বিভাগের একজন রয়েছেন।
চলতি বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। ২০ ডিসেম্বর পর্যন্ত মোট মৃত্যু ৭ হাজার ২৮০ জন। এদের মধ্যে পুরুষ পাঁচ হাজার ৫৫২ জন (৭৬ দশমিক ২৬ শতাংশ) ও নারী এক হাজার ৭২৮ জন (২৩ দশমিক শূন্য ৭৪ শতাংশ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *