করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ১৮৬১

নিউজ দর্পণ, ঢাকা: দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সাত হাজার ছুঁই ছুঁই করছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৩৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে এ ভাইরাস। তাদের মধ্যে ২৮ জন পুরুষ এবং নয়জন নারী। ৩৬ জন মারা গেছেন হাসপাতালে এবং একজন মারা গেছেন বাড়িতে। ফলে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ছয় হাজার ৯৬৭ জনে।
এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৮৬১ জন। এতে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল চার লাখ ৮৫ হাজার ৯৬৫ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় রোগী সুস্থ হয়েছেন চার হাজার ৪৮৬ জন। এ নিয়ে মোট সুস্থতা লাভ করলেন চার লাখ ১০ হাজার ৪৫২ জন।
আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪০টি ল্যাবরেটরিতে ১৬ হাজার ৬০০টি নমুনা সংগ্রহ এবং ১৬ হাজার ৬২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৯ লাখ ২৭ হাজার ৯২৯-এ।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৪৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৬০ শতাংশ। আর মোট রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৮৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব আটজন এবং ষাটোর্ধ্ব ২৩ জন ছিলেন। ঢাকা বিভাগের ছিলেন ২৩ জন, চট্টগ্রাম বিভাগের সাতজন, রাজশাহী বিভাগের দুইজন, সিলেট বিভাগের দুইজন এবং ময়মনসিংহ বিভাগের ছিলেন তিনজন।
গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং ১৮মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। বৃহস্পতিবার পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ পাঁচ হাজার ৩২৬ জন (৭৬ দশমিক ৪৫ শতাংশ) এবং নারী এক হাজার ৬৪১ জন (২৩ দশমিক শূন্য ৫৫ শতাংশ)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *