করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৩, নতুন শনাক্ত ১২৮৯

নিউজ দর্পণ, ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৫৯ জন। এ ছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ২৮৯ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ১৮ হাজার ৭৬৪ জন করোনা রোগী।
আজ শনিবার বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪১ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৬ হাজার ৫৬৮ জন।
এর আগে শুক্রবার (৬ নভেম্বর) দেশে আরও ১ হাজার ৪৬৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ ছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৫ জন।
এদিকে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (৭ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৯৬ লাখ ৫৫ হাজার ৪৫৪ জন। মৃত্যু হয়েছে ১২ লাখ ৪৮ হাজার ৫৬৬ জনের। সুস্থ হয়েছেন তিন কোটি ৫২ লাখ ৫১ হাজার ৭২৭ জন।
এছাড়া, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২৩ হাজার ২৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ৮২ জনের। একই সময়ে নতুন করে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৯ হাজারের বেশি মানুষ।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৮ হাজার ৫৮৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪২ হাজার ২৩০ জনের।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৪ লাখ ৬০ হাজার ৮৮৫ জন এবং মারা গেছে ১ লাখ ২৫ হাজার ৬০৫ জন।
তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৬ লাখ ৩২ হাজার ৫০৫ জনের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬২ হাজার ৩৫ জনের।
চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৩৩ হাজার ৪৪০ জন। এর মধ্যে মারা গেছেন ২৯ হাজার ৮৮৭ জন।
পঞ্চম স্থানে উঠে আসা ইউরোপের দেশ ফ্রান্সে করোনায় আক্রান্ত ১৬ লাখ ৬১ হাজার ৮৫৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৮৬৫ জনের।
গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *