করোনায় বাংলাদেশ বেতারের পরিচালকের মৃত্যু

নিউজ দর্পণ, ঢাকা : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ বেতার ঢাকা কেন্দ্রের পরিচালক আমানুল্লাহ মাসুদ হাসান (জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক) মারা গেছেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিউন)। মৃত্যৃকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

আজ শনিবার ভোর সাড়ে ৩টার দিকে রাজধানীর গুলিস্থানে অবস্থিত সরকারি কর্মচারি হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ভাই আসাদুল্লাহ মামুন হাসান।

তিনি বলেন, ‘গত রোববার (১১ অক্টোবর) তিনি করোনায় আক্রান্ত হন। এরপর তাকে সেদিনই সরকারী কর্মচারি হাসপাতালে ভর্তি করা হয়। গত দুইদিন তিনি আইসিইউতে ছিলেন। অবশেষে আজ ভোরে তিনি না ফেরার দেশে পাড়ি দেন।’

আসাদুল্লাহ মামুন হাসান বলেন, ‘লাশের সব প্রসেসিং শেষ। এখন ধোয়ানো হচ্ছে। এরপর গ্রামের বাড়ি রাজশাহীতে নিয়ে আসা হবে। এরপর স্বাস্থ্যবিধি মেনে তার দাফন করা হবে।’

এর আগে আমানুল্লাহ মাসুদ হাসান দীর্ঘদিন রাজশাহী বেতারের সহকারী আঞ্চলিক পরিচালক হিসেবে কাজ করেছেন। এছাড়া তিনি রংপুর ও রাঙামাটি বেতারের আঞ্চলিক পরিচালক হিসেবেও দীর্ঘদিন কর্মরত ছিলেন।

তার লেখা দুইটি বই প্রকাশিত হয়েছে। জাতীয় কবি কাজী নজরুলকে নিয়ে তিনি লিখেছেন‘দুখু মিয়া থেকে অগ্নিবীণার কবি’ ও ছোট গল্প ‘নিছক প্রেমের গল্প’। এবারের একুশে ফেব্রয়ারিতে ছোটদের ‘বিষাদসিন্দু’ নামে আরও একটি বই প্রকাশিত হওয়ার কথা ছিল।

ব্যক্তিগত জীবনে আমানুল্লাহ মামুন হাসান এক ছেলে ও এক মেয়ে সন্তানের জনক। তার গ্রামের বাড়ি রাজশাহী শহরের ধরমপুর এলাকায়। তিনি এলাকায় একজন সমাজসেবক ও ভাল মানুষ হিসেবে পরিচিত ছিলেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *