করোনার তাণ্ডবে বিশ্বে মৃত্যু প্রায় ১৬ লাখ আক্রান্ত সাত কোটি ছাড়াল

নিউজ দর্পণ ডেস্ক : বিশ্বজুড়ে আবারও ভয়ংকর হতে শুরু করছে মহামারি করোনা ভাইরাস। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাত কোটি সাত লাখ। এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৫ লাখ ৮৮ হাজার। এর ফলে টানা তৃতীয় দিনের মতো ২৪ ঘণ্টায় ১২ হাজারের বেশি মৃত্যু দেখলো বিশ্ব।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ শুক্রবার  সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন সাত কোটি সাত লাখ ১১ হাজার ৩৬৮ জন এবং মৃত্যু হয়েছে ১৫ লাখ ৮৮ হাজার ২৪৭ জনের। আর সুস্থ হয়েছেন চার কোটি ৯১ লাখ ৩৯ হাজার ৫৫৮ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৬০ লাখ ৩৯ হাজার ৩৯৩ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৯৯ হাজার ৬৯২ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৭ লাখ ৯৬ হাজার ৯৯২ জন এবং মারা গেছে এক লাখ ৪২ হাজার ২২২ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৬৭ লাখ ৮৩ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৭৯ হাজার ৮শ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৫ লাখ ৬৯ হাজার ১২৬ জন। আর মৃত্যু হয়েছে ৪৫ হাজার ২৮০ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৩ লাখ ৩৭ হাজার ৯৯৬ জন। এর মধ্যে মারা গেছেন ৫৬ হাজার ৯৪০ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *