ওয়েস্ট ইন্ডিজের দিকেই তাকিয়ে আছে টাইগাররা

নিউজ দর্পণ, ঢাকা: এই বছর বাংলাদেশ ক্রিকেট দলের আর কোনো আন্তর্জাতিক সিরিজ খেলার সুযোগ নেই। শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে গেছে। পাকিস্তানের বিপক্ষে সিরিজে বাকি একটি টেস্ট এখন আয়োজন করতে পারবে না বিসিবি। আর আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড টাইগারদের দুবাইয়ে খেলার প্রস্তাব দিয়েছিল, সেটি ফিরিয়ে দেয় বিসিবি। তার মানে নতুন বছর ছাড়া আর কোনো আন্তর্জাতিক সিরিজে খেলার সুযোগ নেই টাইগারদের সামনে। বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

তবে আশার খবর আগামী বছরের শুরুতেই বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। সফরে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ক্যারিবিয়ানরা খেলবে একটি পূর্ণাঙ্গ সিরিজ।

তাই টাইগারদের আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামার জন্য ওয়েস্ট ইন্ডিজের দিকেই তাকিয়ে থাকতে হবে। তবে করোনা মহামারি এখনো কাটেনি। শেষ পর্যন্ত কী হয় তা সময়ই বলে দেবে। আকরাম খান জানিয়েছেন তারা ক্যারিবিয়দের অপেক্ষায় আছেন। গতকাল সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘এই বছর আমাদের আর কোনো আন্তর্জাতিক সূচি নেই। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ আসবে। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। ডিসেম্বরে আরেকটি ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করতে আগ্রহী আমরা।’
অন্যদিকে শ্রীলঙ্কা সফর স্থগিত হলেও টাইগারদের প্রস্তুতি চলমান রেখেছে বিসিবি। এরই মধ্যে অনুশীলনের মাঝে খেলা হচ্ছে দুটি প্রস্তুতি ম্যাচ। আজ দ্বিতীয় প্রস্ততি ম্যাচ শেষ হলে বিসিবি আয়োজন করবে তিন দল নিয়ে ওয়ানডে টুর্নামেন্ট। যা হবে দিবারাত্রির। আকরাম খান জানিয়েছেন তিন দলের এই টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ৬টি। ১১ই অক্টোবর শুরু হতে পারে টুর্নামেন্ট। ফাইনাল অনুষ্ঠিত হবে ২৩শে অক্টোবর। এরপর টি-টোয়েন্টি ফরম্যাটে একটি করপোরেট লীগ হওয়ার কথা রয়েছে। যদিও এই লীগের ভাগ্য নির্ভর করছে আগ্রহী করপোরেট হাউজ গুলোর ওপর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *