ওয়েস্টহ্যামের ইতিহাস গড়ার কারিগর এক আর্জেন্টাইন

নিউজ দর্পণ ডেস্ক: টটেনহ্যাম হটস্পারে ফেরার পর প্রথমবার মাঠে নামলেন গ্যারেথ বেল। ৭২ মিনিটে বদলি হিসেবে নামার সময় ৩-০ গোলে এগিয়ে টটেনহ্যাম। এরপর অবিশ্বাস্য প্রত্যাবর্তনের গল্প লিখে ইতিহাস গড়লো ওয়েস্টহ্যাম ইউনাইটেড। ৮১ মিনিট পর্যন্ত পিছিয়ে থেকে শেষের ম্যাজিকে ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে ডেভিড ময়েসের দল। ইংলিশ প্রিমিয়ার লীগ ইতিহাসে ৩ গোলে পিছিয়ে পড়ার পর শেষ দশ মিনিটে সমতা ফিরিয়ে মাঠ ছাড়ার নজির এটাই প্রথম। ওয়েস্টহ্যামের এই ইতিহাস গড়ার কারিগর এক আর্জেন্টাইন। ম্যাচের যোগ করা সময়ের শেষ মিনিটে সমতা ফেরানো গোলটি করেন আর্জেন্টাইন মিডফিল্ডার মানুয়েল নানজিনি।

রোববার রাতে ঘরের মাঠ হোয়াইট হার্ট লেনে প্রথম ১৬ মিনিটেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় টটেনহ্যাম। দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিউং মিন একটি ও জোড়া গোল করেন অধিনায়ক হ্যারি কেইন।

বড় ব্যবধানে পিছিয়ে পড়েও ম্যাচের শেষ অবধি লড়ে যাওয়ার মানসিকতা নিয়ে খেলতে থাকা ওয়েস্টহ্যাম প্রথম গোল পায় ৮২ মিনিটে। অ্যারন ক্রিসওয়েলে ফ্রিকিকে মাথা ছুঁইয়ে লক্ষ্যভেদ করেন ফ্যাবিয়ান বলবুয়েনা। তিন মিনিট পর হ্যামারস রাইটব্যাক ভ্লাদিমিরের ক্রস ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন টটেনহ্যাম সেন্টারব্যাক ডেভিনসন সানচেজ।

ম্যাচের অন্তিম মুহূর্তে ডিবক্সের বামপ্রান্তে ফ্রিকিক পায় ওয়েস্টহ্যাম। রিয়াল মাদ্রিদের সাবেক লেফটব্যাক সার্জিও রিগুইলনের নেয়া ফ্রিকিক দুইবারের চেষ্টাতেও ক্লিয়ার করতে ব্যর্থ স্পার্স ডিফেন্ডাররা। ডিবক্সের বাইরে বল পেয়ে যান লানজিনি। আর্জেন্টিনার জার্সিতে পাঁচম্যাচ খেলা এই মিডফিল্ডারের জোরালো শট টটেনহ্যাম গোলরক্ষক হুগো লরিসের হাতে লাগার পর পোস্টে লেগে জালে জড়ায়।

এমন হারের পর টটেনহ্যাম কোচ মরিনহো দুষলেন ভাগ্যকে। তিনি বলেন, ‘তাদের ভাগ্য সহায়তা করেছে। হ্যারি কেইনের একটি শট পোস্টে না লাগলে তখনই ম্যাচ শেষ হয়ে যেত। ম্যাচে ফেরার জন্য প্রত্যয়ী ছিল তারা। এই বিশ্বাসই তাদের এক পয়েন্ট এনে দিয়েছে। আমার দলের জন্য এই ম্যাচ একটা ভালো শিক্ষা হয়ে থাকবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *