ওজনে কম দেয়ায় ২ পেট্রল পাম্পকে লাখ টাকা জরিমানা

নিউজ দর্পণ, ঢাকা: ওজনে কম দেয়ায় রাজধানীর দুই পেট্রল পাম্পকে এক লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

পেট্রল পাম্প দুটি হলো-মেসার্স এইচ পি ফিলিং স্টেশন ও রায়হান ফিলিং স্টেশন।

জ্বালানি তেল পরিমাপে কারচুপির অপরাধে বুধবার (২৬ আগস্ট) দুই পেট্রল পাম্পকে ৫০ হাজার করে এক লাখ টাকা জরিমানা করে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিএসটিআই।

এতে বলা হয়, বুধবার ঢাকা মহানগরীর দারুস সালাম এলাকায় গিয়ে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালতের টিম গিয়ে দেখতে পায়, মেসার্স এইচ পি ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ১৭০ ও ৬০ মিলিলিটার এবং একই এলাকার মেসার্স রায়হান ফিলিং স্টেশন দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৪০০ মিলিলিটার করে জ্বালানি তেল কম দিচ্ছে।

পরে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী প্রতিষ্ঠান দুটিকে ৫০ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয় এবং ক্রটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিটগুলোর সাহায্যে তেল সরবরাহ/বিক্রয় বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান। তার সঙ্গে ছিলেন পরিদর্শক বিল্লাল হোসেন ও পরিদর্শক ইনজামামুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *