এয়ার এম্বুলেন্সে ঢাকায় আনা হলো কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে

নিউজ দর্পণ, ঢাকা: অসুস্থ কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে এয়ার এম্বুলেন্সে ঢাকায় আনা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহীর শাহ্ মখদুম বিমানবন্দর থেকে ঢাকায় আনা হয়।

ঢাকার জাতীয় হৃদ্রোগ ইনস্টিটিউটে বক্ষব্যাধি বিশেষজ্ঞ নজরুল ইসলামের অধীনে এই কথাসাহিত্যিকের চিকিৎসা চলবে বলে জানিয়েছেন তার ছেলে অধ্যাপক ইমতিয়াজ হাসান। তিনি এক মাস ধরে অসুস্থ হয়ে বাসায় ছিলেন। করোনার কারণে বাসায় রেখেই চিকিৎসা চলছিল তাঁর।

গত সোমবার সন্ধ্যায় হাসান আজিজুল হকের ছেলে এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ইমতিয়াজ হাসান ফেসবুক স্ট্যাটাসে অসুস্থতার কথা জানিয়েছিলেন। আজ তাঁকে ঢাকায় নেওয়া হয়।

স্থানীয় সাংসদ ফজলে হোসেন বাদশা ও সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সহযোগিতায় তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নেওয়া হচ্ছে।

ইমতিয়াজ হাসান বলেন, রাজশাহীতে এখনো কোভিড পরিস্থিতি ভালো হয়নি। আর বাসায় রেখে অনেক গুরুত্বপূর্ণ পরীক্ষা করানো যাচ্ছে না। তাই তাঁর বাবাকে ঢাকায় নেওয়া হচ্ছে।

চিকিৎসকেরা মনে করছেন, তাঁর বাবার এর মধ্যে হার্ট অ্যাটাক হয়ে থাকতে পারে। ঢাকায় পরীক্ষা করালে বিষয়টি বোঝা যাবে।

তিনি আরও বলেন, বার্ধক্যজনিত সমস্যা ছাড়াও আগে থেকেই তাঁর বাবার হার্টে সমস্যা, ডায়াবেটিস আছে। তাঁর শরীরে লবণের ঘাটতি আছে। করোনার কারণে তাঁকে হাসপাতালে নেওয়া হয়নি। চিকিৎসকের পরামর্শমতো বাড়িতেই তাঁর চিকিৎসা চলছিল। লবণের ঘাটতি পূরণের জন্য তাঁকে স্যালাইন দেওয়া হয়েছে, লবণের ট্যাবলেট দেওয়া হয়েছে। এ ছাড়া বাসাতেই তাঁর ইসিজি করানো হয়েছে। তিনি একবার পড়ে গিয়েছিলেন। সেখানে এক্স-রে করানো হয়েছে। সেখানে হালকা ফ্র্যাকচার ধরা পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *