এবার সাংবাদিকের ভূমিকায় তারিন

নিউজ দর্পণ, ঢাকা: ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তারিন জাহান গেল কয়েক বছর অভিনয়ের সংখ্যা অনেকটাই কমিয়ে দিয়েছেন। সামাজিক কর্মকাণ্ড নিয়েই তার ব্যস্ততা বেড়েছে। এবার সেই তারিনকে দেখা যাচ্ছে সাংবাদিকতার ভূমিকায়। না, তিনি অভিনয় ছেড়ে সাংবাদিক হচ্ছেন- ব্যাপারটি ঠিক সেরকম নয়। ‘মঙ্গল আলোকে’ নামের নতুন একটি নাটকে সাংবাদিক চরিত্রে ধরা দিয়েছেন তারিন।

ইকবাল ইউসুফের রচনায় নাটকটি প্রযোজন করেছেন মাহফুজা আক্তার। নাটকটিতে শিা কর্মকর্তার চরিত্রে রয়েছেন রওনক হাসান। সম্প্রতি বিটিভির নিজস্ব স্টুডিওতে নাটকটির দৃশ্যধারণ শেষ হয়েছে। শিগগিরই বিটিভিতে নাটকটি প্রচার হবে।

নতুন নাটক নিয়ে আশাবাদী তারিন বলেন, ‘প্রায় এক বছর পর বিটিভির নাটকে অভিনয় করলাম। অনেক সাংবাদিকের সঙ্গে পরিচয় থাকলেও সাংবাদিক চরিত্রে আগে কখনও অভিনয় করা হয়নি। কাজটি করে ভালোই লেগেছে। আশা করছি, দর্শকদেরও ভালো লাগবে।’

নাটকের গল্পে রাজধানীতে সাংবাদিকতার পেশায় যুক্ত তারিকে দেশের শিাব্যবস্থা নিয়ে কাজ করতে দেখা যাবে। মফস্বল এলাকার শিাব্যবস্থাও নাটকটিতে উঠে এসেছে।

২০১৪ সালের অক্টোবরে ‘এক পথে পা’ নাটকে তারিনকে নিয়ে সবশেষ কাজ করেছিলেন চয়নিকা চৌধুরী। ওই নাটকের তারিনের বিপরীতে ছিলেন অপূর্ব। এরপর দীর্ঘ সময় তাদের একসঙ্গে কাজ করা হয়নি।

এরইমধ্যে গেল ঈদুল আজহায় চয়নিকা চৌধুরীর নির্মাণে, ফারিয়া হোসেনের চিত্রনাট্যে ও তুহিন বড়ুয়ার প্রযোজনায় অসম প্রেমের গল্প নিয়ে ‘মেঘলা মনের মেয়ে’ নামের একটি নাটকে অভিনয় করেন তারিন। নাটকটিতে তার বিপরীতে ছিলেন ‘ব্যাড বয়’ হিসেবে পরিচিত সালমান মুক্তাদির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *