ইসি আওয়ামী লীগের অঙ্গসংগঠন হিসেবে কাজ করছে: মির্জা ফখরুল

নিউজ দর্পণ, ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) সরকারের ‘এজেন্ডায় রূপান্তরিত’ হয়ে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নির্বাচনের আগে আওয়ামী সন্ত্রাসীরা রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগিয়ে ভোটকেন্দ্র দখল করে বিএনপির এজেন্টদের বের করে ভোটের ফলাফল পাল্টে দিচ্ছে।

আজ মঙ্গলবার ঠাকুরগাঁওয়ে বিকেলে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকেই এই স্থানীয় সরকার নির্বাচনে আবারো প্রমাণ করলো যে আওয়ামী লীগ ও বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এই নির্বাচন কমিশন পুরোপুরিভাবে সরকারের এজেন্ডা ও সরকারের অঙ্গ সংগঠন হিসেবে কাজ করছে। দেশের চলমান ২০৮ ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ ও জেলা পরিষদে ভোটগ্রহণ পরিস্থিতি নিয়ে মির্জা ফখরুল বলেন, প্রত্যেকটি নির্বাচনের একই চেহারা। ২০১৮ সাল যেমন কেউ ভোট দিতে যায়নি। বিনাপ্রতিন্দ্বিতায় বেশির ভাগ আসনে প্রার্থী নির্বাচিত হয়েছে। আমরা নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন ঘটাতেই চাই, গণতন্ত্র বিশ্বাস করলে ভোটে অংশ নিতে হবে বলে মির্জা ফখরুল মন্তব্য করেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আরও বলেন, সরকারি আদেশে চিকিৎসার জন্য দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাইরে যাওয়া নিষেধ করাটা অমানবিক বলে আমরা মনে করি। সুচিকিৎসার প্রয়োজনে তিনি যাতে বিদেশে যেতে পারেন সে ব্যাপারে বিধি-নিষেধ প্রত্যাহার করা হোক এটা আমাদের দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *