ইংল্যান্ড-পাকিস্তানের তৃতীয় টি-টোয়েন্টি আজ

নিউজ দর্পণ ডেস্ক: গত বছর ওয়ানডে বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে খেলা সংক্ষিপ্ত সংস্করণের দুই সিরিজেই হেরেছিল পাকিস্তান। টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে স্বাগতিকদের কাছে হোয়াইটওয়াশ হয়েছিল তারা। এবারের সফরে টেস্ট সিরিজে সেটা এড়ানো গেছে। তবে টি-টোয়েন্টিতে বাবর আজমের দলকে চোখ রাঙাচ্ছে ধবলধোলাইয়ের লজ্জা।

আজ বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে সিরিজের শেষ টি-টোয়েন্টি। এতে জয় পেলে হোয়াইটওয়াশ এড়ানোর পাশাপাশি সমতা ফিরিয়ে সিরিজ শেষ করবে পাকিস্তান। টেস্ট সিরিজে প্রথম ম্যাচে জয় হাতছাড়া হওয়ায় দশ বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খুইয়েছে সফরকারীরা। লম্বা এই সফরে এখনো প্রাপ্তির খাতাটা তাদের শূন্য।

প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর রোববার দ্বিতীয় ম্যাচে বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল পাকিস্তান। তবে ওল্ড ট্র্যাফোর্ডের ব্যাটিং উইকেটে ১৯৬ রানের লক্ষ্যটা ৫ বল ও ৫ উইকেট হাতে রেখে পেরিয়ে যায় এউইন মরগানের দল। পাকিস্তানকে ভুগিয়েছে মোহাম্মদ আমিরের ইনজুরিও। দুই ওভার বোলিংয়ের পর ফিল্ডিংয়ের সময় চোট পাওয়ায় আর আক্রমণে আসতে পারেননি এই অভিজ্ঞ পেসার। ম্যাচ শেষে দলের সেরা পেসারের অভাব বোধ করার কথা অকপটে স্বীকারও করেছেন বাবর আজম।
হেরে গেলেও ব্যাট হাতে ৪৪ বলে ৫৬ রানের ইনিংসে গর্বের এক রেকর্ডে বিরাট কোহলিকে ছাড়িয়ে গেছেন পাকিস্তান অধিনায়ক। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা গড় এখন টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান বাবরের। অন্তত ৫০০ রান করা ব্যাটসম্যানদের মধ্যে বাবর আজমের গড় ৫০.৯০। ৪০ ম্যাচে ১ হাজার ৫২৭ রান করেছেন ২৫ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান। ভারত অধিনায়ক বিরাট কোহলির সংগ্রহ ৫০.৮০ গড়ে ২ হাজার ৭৯৪ রান।
টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে বাবর আজম বলেছিলেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধরা সেঞ্চুরিটা করতে চান ইংলিশদের বিপক্ষেই। টি-টোয়েন্টিতে দ্রুততম ৫০০ ও ১০০০ রান করা এই ব্যাটসম্যানের শেষ সুযোগ আজই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *