আমাদের এখন নিরাপদ থাকাই উত্তম: গোলাম ফরিদা ছন্দা

নিউজ দর্পণ,ঢাকা: ঈদের ছুটি শেষে শুটিংয়ে ফিরলেন টিভি নাটকের অভিনেত্রী গোলাম ফরিদা ছন্দা। এরইমধ্যে আসছে ১৫ই আগষ্টের একটি নাটকের শুটিং শেষ করেছেন তিনি। জাতীয় শোক দিবসে ‘সেকান্দার আলীর চেক’ শিরোনামের এই নাটকে তাকে দেখা যাবে। ফরিদপুরে এই নাটকটির শুটিং করেছেন বলে জানান অভিনেত্রী। এতে তিনি জুটি বেঁধেছেন আরমান পারভেজ মুরাদের সঙ্গে। নাটকটি পরিচালনা করেছেন সাইফুল ইসলাম রানা। ছন্দা বলেন, ১৫ আগষ্ট আমাদের একটি কালো অধ্যায়। এই দিনটিকে কেন্দ্র করেই এই নাটকের গল্প।

এতে আমার চরিত্রের নাম নাজিরা। বয়সে সে বৃদ্ধ। একইসঙ্গে পাঁচ ছেলে-মেয়ের মা। এমন চরিত্র এর আগে কখনো করিনি। ঈদের দুই দিন পরেই নাটকটির শুটিং করেছি। গেলো ঈদে কয়টি নাটকে অভিনয় করেছেন? ছন্দা বলেন, করোনা পরিস্থিতির কারণে খুব বেশি কাজ করা হয়নি। ঈদে এবার আমার অভিনীত নাটকের সংখ্যা ছিলো তিনটি। সত্যি বলতে এই সময়ে গোছানো ইউনিটের সঙ্গে শুধু কাজ করছি। মানে হলো যাদের সঙ্গে আমি স্বাচ্ছন্দ্যবোধ করছি।

ঈদ কেমন কাটালেন? উত্তরে তিনি বলেন, খুব সাধারণ ভাবেই কেটেছে। এই পরিস্থিতিতে কোথাও আসা-যাওয়া রিস্ক হয়ে যায়। পরিবারের সদস্যদের সঙ্গেই ঈদের দিনটি উদযাপন করেছি। আমাদের এখন নিরাপদ থাকাই উত্তম। তাই চেষ্টা করছি নিয়িমিত বাসায় থাকতে। টিভি নাটকের বাইরে এই অভিনেত্রী গেল বছর ‘অর্পিতা’ শিরোনামের একটি চলচ্চিত্রের মধ্য দিয়ে বড়পর্দায় আসেন। চলতি বছরে বৈশাখে নারগিস আক্তারের নির্দেশনায় ‘যৈবতী কন্যার মন’ সিনেমার মধ্য দিয়ে দ্বিতীয়বারের মতো বড় পর্দায় আসার কথা ছিলো তার। কিন্তু করোনা সব এলোমেলো করে দেয়। ছন্দা বলেন, এটি নাচে গানে ভরপুর কোনো ছবি না। তবে দর্শক এতে সুন্দর একটি গল্প পাবে। বৈশাখে নির্মাতার এটি মুক্তির পরিকল্পনা ছিলো। এখন করোনা পরিস্থিতি ভালো হলে মুক্তির তারিখ নির্ধারণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *