আগামীকাল দেশে ফিরছেন সাকিব

নিউজ দর্পণ ডেস্ক: ক্রিকেটে ফেরার প্রস্তুতি নিতে ৩১শে আগস্ট দেশে ফিরছেন সাকিব আল হাসান। বিষয়টি নিশ্চিত করেছে সাকিবের একটি পারিবারিক সূত্র।

জুয়ারির কাছ থেকে প্রস্তাব পেয়ে তা গোপন করায় গত বছর এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। দেশসেরা এই অলরাউন্ডারের নিষেধাজ্ঞা উঠে যাবে আগামী ২৯শে অক্টোবর।

শ্রীলঙ্কা সফর সামনে রেখে নিজেকে প্রস্তুত করার পরিকল্পনা হাতে নিয়েছেন সাকিব। সে উদ্দেশ্যেই সোমবার যুক্তরাষ্ট্র থেকে ফিরছেন দেশে। এরপর ঢাকায় কয়েকদিন বিশ্রাম শেষে করোনা পরীক্ষা করাবেন সাকিব। কোভিড-১৯ নেগেটিভ কিনা তা নিশ্চিত হওয়ার পর বিকেএসপিতে শুরু হবে তার প্রস্তুতি। সাকিবের স্পেশাল প্রস্তুতি কার্যক্রম নিয়ে তার বাল্যকালের কোচ ও বিকেএসপির বর্তামান ক্রিকেট পরামর্শক নাজমুল আবেদীন ফাহিম বলেন, ‘সাকিব এ মাসের শেষ দিকে ফিরবে।

৫ অথবা ৬ই সেপ্টেম্বর থেকে সে বিকেএসপিতে থাকবে এবং ট্রেনিং কার্যক্রম চালিয়ে যাবে।’
ফাহিম এর আগে জানিয়েছিলেন, বিকেএসপির কোচিং স্টাফ ছাড়াও বক্সিং, অ্যাথলেটিক্স কোচদেরও সহযোগিতা নেবেন সাকিব। যাতে দ্রুত ফিটনেস ফিরে পান তিনি।
মার্চের শেষ দিকে স্ত্রী কন্যাকে দেখতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন সাকিব। এরপর করোনা মহামারি দেখা দেয় বিশ্বজুড়ে। এর ভিতরেই দ্বিতীয় কন্যার বাবা হন তিনি। করোনাকালে নিজ ফাউন্ডেশন থেকে মানুষকে বিভিন্ন সহযোগিতা দিয়েছেন এই অলরাউন্ডার।
বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সাকিবকে শ্রীলঙ্কা সিরিজে পাওয়ার আশা করছেন। সবকিছু ঠিকঠাক থাকলে লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে দেখা যেতে পারে বাঁহাতি এই অলরাউন্ডারকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *