আগামীকাল থেকে  বিজিবি-বিএসএফ সম্মেলন 

নিউজ দর্পণ, ঢাকা :  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনের নতুন সময়সূচি ঠিক হয়েছে। পূণর্নির্ধারিত সূচি মতে আগামীকাল (বুধবার) থেকে ঢাকায় ওই সম্মেলন শুরু হচ্ছে, চলবে শুক্রবার পর্যন্ত।

ঢাকা ও দিল্লির দায়িত্বশীল একাধিক কূটনৈতিক সূত্র গণমাধ্যমকে রাতে এ তথ্য নিশ্চিত করেছে। জানিয়েছে, আবহাওয়া ঠিক থাকলে বৈঠকে শুরুর কয়েক ঘণ্টা আগেই বিএসএফ প্রতিনিধি দল ঢাকা পৌঁছাবে।

গত রোববার থেকে ঢাকায় ৩ দিনের ওই সম্মেলন শুরুর কথা ছিল। কিন্তু ওই দিনই জানানো হয়, বাংলাদেশের উদ্দেশ্যে রওনা করার আগে উড়োজাহাজে কারিগরি ত্রুটি দেখা দেয়ায় বিএসএফ প্রতিনিধি দল ঢাকা পৌঁছাতে পারেনি। ফলে সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রমও শুরু করা সম্ভব হয়নি। বাধ্য হয়ে বৈঠকটি স্থগিত ঘোষণা করতে হয়েছে আয়োজক বাংলাদেশকে।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এক বার্তায় তাৎক্ষণিক গণমাধ্যমকে জানান, আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা-নয়াদিল্লি-কলকাতা টু ঢাকা সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনে যোগদানের জন্য বিএসএফ প্রতিনিধি দল তাদের নিজস্ব উড়োজাহাজ নিয়ে ঢাকা আসার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু চূড়ান্ত সময়ে বিএসএফ-এর উড়োজাহাজে কারিগরি সমস্যা দেখা দেয়। উড়োজাহাজে ত্রুটির কারণে বিএসএফ প্রতিনিধিদল ঢাকা আসতে পারেননি। উদ্ভূত কারিগরি সমস্যার কারণে পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী মহাপরিচালক পর্যায়ের বৈঠক শুরু করা যায়নি। দ্রুত নতুন তারিখ নির্ধারণের আভাস ছিল সেই বার্তায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *