আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন

নিউজ দর্পণ, ঢাকা: সম্পত্তি আত্মসাৎ ও দখলের অভিযোগে পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে ২০১৯ সালের ৩০ ডিসেম্বর দায়েরকৃত পৃথক তিনটি মামলার চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছেন দুদক। মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ আলী আকবর।
তিনি বলেন, পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার ১নম্বর খাস খতিয়ানের সরকারি জায়গা দখল করে বাড়ি নির্মাণ, পিরোজপুর সদরের সরকারি ও অন্যান্য ব্যক্তি মালিকানার জমি, স্বরূপকাঠি (নেছারাবাদ) এ কে এম এ আউয়াল ফাউন্ডেশন ও পাঠাগারের নামে খাস জমি দখল করে অবৈধভাবে ভবন নির্মাণ করার পৃথক তিনটি মামলায় চার্জশিটের অনুমোদন দিয়েছে দুদক। তিনটি মামলাই সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের অপরাধ প্রমাণিত হওয়ায় চার্জশিটের অনুমোদন দেওয়া হয়েছে বলে জানান তিনি।
প্রসঙ্গত, সম্পদ অর্জনের মামলায় দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৭ জানুয়ারি (২০২১) রবিবার এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক, ব্যাংক হিসাব ফ্রিজের আদেশ দিয়েছেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *