অভিনেতা কে এস ফিরোজ মারা গেছেন

নিউজ দর্পণ,ঢাকা: বরেণ্য অভিনেতা কে এস ফিরোজ মারা গেছেন।

আজ বুধবার সকাল ৬টা ২০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিমএইচ) তিনি মারা যান। পরিবার সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

৭৬ বছর বয়সী এই অভিনেতা বেশ কিছুদিন ধরেই নিউমোনিয়ায় ভুগছিলেন। সম্প্রতি তিনি নিউমোনিয়ার চিকিৎসায় রাজধানীর আইসিডিডিআর,বিতে ইঞ্জেকশন নেন। সেখান থেকে ফিরেই জ্বরে আক্রান্ত হন। জ্বর নিয়ে তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়।

শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) তাকে সামরিক হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। একরাত পার হতে না হতেই তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

কে এস ফিরোজের জন্ম ঢাকাতে হলেও গ্রামের বাড়ি বরিশালের উজিরপুরের মশাং গ্রামে। তার বাবার নাম এ জে এম সাইদুর রহমান।

মঞ্চ নাটক দিয়ে শুরু হয়েছিল কে এস ফিরোজের অভিনয় যাত্রা। নাটদ্যল ‘থিয়েটার’র সাথে সম্পৃক্ত হয়ে অভিনয় শুরু করেন। এই দলের হয়ে তিনি অভিনয় করেছেন ‘সাত ঘাটের কানাকড়ি’, কিংলিয়ার’ ও ‘রাক্ষসী’ নাটকে।

কে এস ফিরোজ অভিনয় করেছে চলচ্চিত্রেও। তার প্রথম সিনেমা ‘লাওয়ারিশ’। অভিনয় করেছেন আবু সাইয়ীদের ‘শঙ্খনাদ’, ‘ বাশি’, মুরাদ পারভেজের ‘চন্দ্রগ্রহণ’ ও ‘বৃহন্নলা’র মতো প্রশংসিত সিনেমায়।

ক্যারিয়ার জীবনের শুরুতে কে এস ফিরো ১৯৬৭ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন পদে চাকরি নেন। ১৯৭৭ সালে মেজর পদে চাকরি থেকে অব্যাহতি নেন।

ব্যক্তি জীবনে গুণী এই অভিনেতা তিন কন্যার বাবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *