অপু বিশ্বাস চা শ্রমিক

নিউজ দর্পণ, ঢাকা: বেশ কিছুদিন চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ছিলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। ১০ দিন সেখানে থেকে ‘ছায়াবৃক্ষ’- শীর্ষক সিনেমার শুটিং করেছেন। নতুন এই সিনেমায় একজন চা শ্রমিকের চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় এই নায়িকা। এ ধরনের চরিত্রে এবারই তার প্রথম অভিনয় করা। এ ছবিতে তার নায়ক নিরব। সিনেমাটির জন্য নিজের লুকে পরিবর্তন এনেছেন অপু। বনে গেছেন পুরোপুরি চা শ্রমিক। আর এমন রূপেই এ নায়িকার স্থিরচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত হচ্ছে।

ছবিতে কালো কুচকুচে চেহারার অপুকে দেখা গেছে। এর আগে যে ঘরানার গল্প বা চরিত্রে অভিনয় করেছেন তার ঠিক বিপরীত চরিত্রে কাজ করেছেন এখানে অপু বিশ্বাস। সবমিলিয়ে অন্যরকম অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন এ নায়িকা। এ বিষয়ে অপু বলেন, আমি বেশির ভাগ গ্ল্যামারনির্ভর চরিত্রে কাজ করেছি। এবার স্রোতের বিপরীতে হাঁটলাম। কারণ ছবিতে চা শ্রমিক হওয়ার জন্য যা যা প্রয়োজন তার সবই করার চেষ্টা করেছি। নিশ্চয়ই সিনেমার স্থিরচিত্র দেখে সবাই কিছুটা হলেও আন্দাজ করতে পেরেছেন। এ রকম চরিত্রে কখনই অভিনয় করিনি। তাই কাজটি করে ভালো লাগছে। ‘ছায়াবৃক্ষ’ আমার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করবে বলেও আমার বিশ্বাস।

এদিকে, শুটিংয়ে অপুকে দেখতে হাজার হাজার মানুষের ঢল নেমেছিল প্রতিদিন। এ বিষয়ে অপু বলেন, আমি অনেকদিন পর্দায় নেই। মনে করেছিলাম আমার প্রতি মানুষের আগ্রহ কিছুটা হলেও কমেছে। তবে সেই ধারণা ভুল। প্রতিদিন অনেক অনেক মানুষ ভিড় করেছেন। আমার সঙ্গে দেখা করতে ও কথা বলতে চেয়েছেন। আমিও যতটুকু সম্ভব সাড়া দেয়ার চেষ্টা করেছি। এটা আমার জন্য ভালো অনুপ্রেরণা যোগাচ্ছে।

এদিকে সম্প্রতি আরো একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়ে কাজ করছেন অপু বিশ্বাস। ‘প্রিয় কমলা’ নামের এ সিনেমাটি পরিচালনা করছেন শাহরিয়ার নাজিম জয়। এখানে অপুর নায়ক বাপ্পী। এর শুটিং শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *